September 19, 2024, 10:26 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

ঘোড়াঘাটে খাদ্য গুদাম কর্মকর্তা প্রায় ২ কোটি টাকার চাল আত্মসাত করে লাপাত্তা।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে ডুগডুগি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) আনোয়ারা বেগমের বিরুদ্ধে প্রায় ২ কোটি টাকার চাল আত্মসাত করে লাপাত্তা হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত কর্মকতার বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

জানা যায়, গত ২৫ এপ্রিল ঘোড়াঘাটের ডুগডুগি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) আনোয়ারা বেগম কোন ছুটি গ্রহণ না করে খাদ্য গুদাম সিলগালা করে উধাও হলে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইউনুস আলী গত বুধবার (১ মে) ঘোড়াঘাট থানায় একটি জিডি করেন। একই দিনে দিনাজপুর জেলা খাদ্য নিয়ন্ত্রককে বিষয়টি অবগত করা হলে তিনি জেলা সহকারী খাদ্য নিয়ন্ত্রক মোহন আহমেদকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। পাশাপাশি জেলা খাদ্য নিয়ন্ত্রকের আবেদনের প্রেক্ষিতে দিনাজপুর জেলা প্রশাসক ঘোড়াঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসানকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তদন্ত কমিটি গত বৃহস্পতিবার (২ মে) থেকে ২ টি খাদ্য গুদামের খামাল (চালের বস্তার স্তুপ) গণনা শুরু করে ৬ মে সোমবার সন্ধা রাত ৭টায় গণনা শেষ করেন। গণনা শেষে ১০ হাজার ৬৬ বস্তা বা ৩১৯.১৪১ মেট্রিক টন চাল যাহার মুল্য ১ কোটি ৬৭ লাখ ৪৬ হাজার ২৫৯ টাকা ৫২ পয়সা ও ৫০ কেজি ওজনের ৪ হাজার ২৭৮টি খালি বস্তা যাহার মুল্য ৩ লাখ ৮৫ হাজার ২০ টাকা ঘাটতি পাওয়া যায়।

এ বিষয়ে জানতে চাইলে তদন্তকারী কর্মকর্তা জেলা সহকারী খাদ্য নিয়ন্ত্রক মোহন আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান, ডুগডুগি খাদ্য গুদামে ৩১ হাজার ৫৮৪ বস্তা বা ১ হাজার ৬৪.১৫৫ মেট্রিক টন চাল রেকর্ড থাকার কথা ছিল। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তদন্ত কমিটির উপস্থিতিতে গুদামের সব মালামাল গণনা শেষে চাল ও খালি বস্তার মুল্য বাবদ মোট ১ কোটি ৭১ লাখ ৩১ হাজার ২৭৯ টাকা ৫২ পয়সা ঘাটতি পাওয়া যায়।

এ ঘটনায় অফিস সংশ্লিষ্ট আরও কেউ জড়িত আছে কিনা জানতে চাইলে তিনি জানান অফিস সহকারী, দারোয়ান, লেবার সর্দার সহ আরও অনেকে জড়িত আছে বলে ধারনা করা হচ্ছে। এছাড়া অভিযুক্তদের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

ক্যাপশন দিনাজপুরের ঘোড়াঘাটে ডুগডুগী খাদ্য গুদাম ও ইনসেটে অভিযুক্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা

(মোহাম্মদ সুলতান কবির)

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com